1. admin@alokitonoakhali.com : admin :
  2. inof@alokitonoakhali.com : newsdesk :
উপবৃত্তির নামে প্রতারক চক্রের ফাঁদে পড়ছেন চাটখিল সরকারি কলেজের শিক্ষার্থীরা - alokitonoakhali.com
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৮ অপরাহ্ন

উপবৃত্তির নামে প্রতারক চক্রের ফাঁদে পড়ছেন চাটখিল সরকারি কলেজের শিক্ষার্থীরা

  • আপডেট সময়: শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ২১৪ পাঠক

পারবেজ হোসেনঃ-

নোয়াখালীর চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজ শিক্ষার্থীদের কাছ থেকে উপবৃত্তির টাকা নিশ্চিত করার কথা বলে বিকাশের মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। কখনো শিক্ষা বোর্ডের কর্মকর্তা কখনো কলেজের পরিচয় দিয়ে এ টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানান প্রতারণার শিকার শিক্ষার্থী ও অভিভাবকরা।

 

গত কয়েক দিনে ওই কলেজের ডিগ্রিতে পড়া প্রায় ২০ শতাংশ শিক্ষার্থীকে প্রতারক চক্র ফোন দিয়েছে বলে জানা যায়। কলেজের ছাত্রীদের টার্গেট করেই করা হয় বেশিরভাগ ফোন।

 

চাটখিল মাহবুব সরকারি কলেজের বিএসএস ২য় বর্ষের এক ছাত্রী জানান, গত ২৮শে এপ্রিল (বৃহস্পতিবার) দুপুর ১২.৩০ মিনিটে চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজের পরিচয় দিয়ে ০১৮৩৩৬৮৬৩৫৯ নাম্বার থেকে ফোন দিয়ে বলে, তুমি উপবৃত্তির আবেদনে যে নাম্বার দিয়েছো ওই নাম্বার রকেট হওয়ায় টাকা যাবে না, উপবৃত্তির টাকার জন্য আমাকে একটা বিকাশ নাম্বার দেওয়ার কথা বলে। আমি ওই ব্যক্তির কথা বিশ্বাস করে আমার জ্যা এর একটা বিকাশ নাম্বার পাঠাই। নাম্বার পাঠানোর পর তারা অামাকে বলে তোমার নাম্বার উপবৃত্তির জন্য সংযুক্ত করা হচ্ছে, বিকাশ নাম্বারের মোবাইলে এসএমএসের মাধ্যমে যাওয়া নাম্বার গুলো পাঠাও বললে আমার জ্যা এর মোবাইলে এসএমএসের মাধ্যমে আসা নাম্বার গুলো পাঠাই। নাম্বার পাঠানোর পর আমার জ্যা এর বিকাশে থাকা ১৫ হাজার তিনশ টাকা প্রতারক চক্র তুল নেয়। এবিষয়ে ভোক্তভোগী ওই ছাত্রী চাটখিল থানায় লিখিত অভিযোগ দাখিল করেন।

 

বিবিএস ১ম বর্ষে(২০১৯-২০) পড়া অারেক ভোক্তভোগী ছাত্রী জানান, শিক্ষা বোর্ডের কর্মকর্তার পরিচয়ে ফোন দিয়ে উপবৃত্তির টাকার নাম্বার নিশ্চিত করতে বিকাশ নাম্বার ও অন্যান্য তথ্য দিতে বলা হয়। প্রতারক চক্রের কল বুঝতে পেরে আমি কল কেটে দিলে,দ্বিতীয়বার কল দিয়ে আমাকে গালাগালি করা হয়।

চাটখিল মাহবুব সরকারি কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমান থেকে এই বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ক্ষতিগ্রস্থ শিক্ষার্থী এখনো এই বিষয়ে আমাকে জানায়নি, লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

চাটখিল থানার তদন্ত কর্মকর্তা হুমায়ূন কবির জানান,এই বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

Error Problem Solved and footer edited { Trust Soft BD }
এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021Alokito Noakhali
Web Design By Trust Soft BD